রূপগঞ্জ প্রতিনিধি॥ রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়কের পাশে অবৈধ স্থাপনা গড়ে উঠা ও ফুটপাত প্রভাবশালীদের দখলে চলে যাওয়ায় চরম দুর্ভোগে পড়ছে পথচারীরা। অভিযোগ উঠেছে এলাকার হতকুচ্ছিত দানবের দল সড়কের পাশের চলাচলের রাস্তা, এমনকি ফুটপাতও ব্যবসায়ীদের কাছে বিক্রি করে হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা।

জানা যায়, এখানকার ফুটপাত ব্যবসায়ীরা ব্যবসার কোন উপায়ান্ত না পেয়ে অবশেষে দখলদার মার্কেট মালিক ও প্রভাবশালীদের কাছ থেকে ১ থেকে ২ লাখ টাকা দিয়ে অস্থায়ীভাবে কিনে নিচ্ছে দোকানের পজিশন। এর পর আবার তাদের নিজেদেরই দোকান নির্মাণ করে নিতে হচ্ছে। তারপরও প্রতি মাসে এসকল দোকান থেকে আদায় করা হচ্ছে ভাড়া বাবদ ১৫/২০ হাজার টাকা। এমনই অভিযোগ রয়েছে প্রভাবশালীদের বিরুদ্ধে।

ব্যবসায়ীরা বলেন, আমাদের ব্যবসার কোন পজিশন না পাওয়ায় তাদের কাছে ধর্না দিতে হচ্ছে। সরেজমিনে ঘুরে দেখা যায় এই সমস্ত মার্কেট মালিকরা মার্কেটের সামনে কোন পার্কিং-এর যাগা না রেখেই মহাসড়ক ঘেষে নির্মাণ করেছে আধুনিক মার্কেট। এভাবে অপরিকল্পীত ভাবে গড়ে উঠা মার্কেটের তদারকিরও নেই কোন লোকজন। এ ঘটনায় নির্মাণাধীন হাজী ইদ্রিস আলী মার্কেট ম্যানেজার মাসুম বলেন, আশ পাশের কোন মার্কেটেই পার্কিং, বার্থরুম ও লেন্টিন নেই, তাই আমাদের মার্কেটেও রাখা হয়নি। তবে আমাদের এ মার্কেটের চার তলায় বার্থরুমের যাগা রাখা আছে। তবে শেষ সময় বার্থরুমের ব্যবস্তা করা হবে। অভিযোগের ভিত্তিতে হাজী ইদ্রিস আলী প্লাজায় ঘুরে দেখা যায় এখানে কোন বার্থরুম রাখা হয়নি।