গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের গৌরীপুরে চলমান মাদক ও যৌন হয়রানি বিরোধী অভিযানের অংশ হিসাবে ছাত্রছাত্রীদের জন্য সন্ধ্যা আইন জারি করেছেন গৌরীপুর থানার ওসি মো. আশিকুর রহমান।

শুক্রবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘ওসি গৌরীপুর থানা’ আইডি থেকে সকাল ১০টার দিকে স্ট্যাটাসের মাধ্যমে এ বার্তা দেন।

ওসি মো. আশিকুর রহমান ওই ক্ষুদে বার্তায় সন্ধ্যার পর বিশেষ কারণ ছাড়া ছাত্রছাত্রীদের বাড়ির বাহিরে যেতে না দেয়ার জন্য অভিভাবকদের প্রতি আহ্বান জানান। একই সঙ্গে ১৮বছরের আগে অ্যানড্রোয়েট মোবাইল না দেয়ার কথা উল্লেখ করেন।

মাদকের ভয়াল গ্রাস থেকে সন্তানদের বাঁচাতে নিয়মিত স্কুলে গেল কিনা, বন্ধু-বান্ধব কারা, অধিক রাতজাগা, অস্বাভাবিক আচারণ, অধিক ঘাম, শুষ্ক ত্বক বিষয়ে খেয়াল রেখে সন্তানদের সঙ্গে অভিভাবকদের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তোলার অনুরোধও জানান।

এদিকে শুক্রবার গৌরীপুর উপজেলার ৭টি স্থানে যৌন নিপীড়ন বিরোধী অভিযান পরিচালনা করেন।

ওসি মো. আশিকুর রহমান জানান, প্রাইভেট-কোচিং আর আত্মীয়ের কথা বলে যেসব ছাত্রছাত্রী বিভিন্ন স্থানে আড্ডা দেয় প্রথম অবস্থান আমরা তাদের বুঝিয়ে বাড়ি পাঠাচ্ছি। এখন প্রচারাভিযান চলছে, এরপর অ্যাকশানে যাব।

উল্লেখ্য ২০০২সালে তৎকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাহান আরা বানু শিক্ষার মান উন্নয়নের লক্ষে শিক্ষার্থীদেরকে সন্ধ্যায় পড়ার টেবিলে বসাতে বাড়িতে যেতে নিষেধ করে শুরু ‘শিক্ষার্থীদের জন্য সন্ধ্যা আইন’ জারি করেছিলেন।