আল-ইমরান, কোটচাঁদপুর (ঝিনাইদহ) প্রতিনিধি॥ “ধর্ম যার যার, উৎসব সবার” এ প্রতিপাদ্যকে সামনে রেখে ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার পৌর শহর ও ৫টি ইউনিয়নের বিভিন্ন গ্রামে আজ সোমবার (১৫ই অক্টোবর) ষষ্ঠী পূজার মধ্য দিয়ে ৫১টি পূজামন্ডপে অনুষ্ঠিত হচ্ছে যাচ্ছে হিন্দু ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গা পূজা। ৫১টি পূজার মধ্যে কোটচাঁদপুর পৌর শহরে ১৮টি আর ৩৩টি ৫টি ইউনিয়নের বিভিন্ন গ্রামে।

পূজা উপলক্ষে প্রতিটি পূজামন্ডপ ইতিমধ্যে সেজেছে ভিন্ন ভিন্ন সাজে। সাজের মধ্যে লাইটিং, আলোক সজ্জা, বড় বড় গেট, প্যান্ডেল ও বিভিন্ন ইস্টালে প্রতিমা তৈরি। নিরবিঘ্নে পূজা উদযাপন করতে জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।

কোটচাঁদপুর উপজেলা পূজা উদযাপন কমিটির সাধারন সম্পাদক রবীন্দ্রনাথ রায় ই-কণ্ঠ টোয়েন্টিফোর ডটকমের প্রতিবেদককে জানান, আমাদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শ্রী শ্রী শারদীয় দূর্গা পূজা। আর আজ ষষ্ঠী পূজার মধ্য দিয়ে ৫ দিন ব্যাপি এই উৎসব শুরু হতে যাচ্ছে। আমরা প্রতিটি পূজামন্ডপের কমিটির সাথে সারাক্ষণ যোগাযোগ রাখছি এবং নিরবিঘ্নে পূজা উদযাপন করতে সকল প্রকার সহযোগিতা করে যাচ্ছি।

কোটচাঁদপুর উপজেলার নির্বাহী অফিসার নাজনীন সুলতানা বলেন, এবার এই উপজলায় মোট ৫১টি পূজামন্ডপে শারদীয় দূর্গা পূজা উদযাপন হচ্ছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পূজা সুন্দর পরিবেশে উদযাপন করার জন্য সকল প্রকার প্রস্তুতি গ্রহন করা হয়েছে। এবং ইতিমধ্যে আমি পূজা উদযাপন কমিটির সাথে বৈঠক করে সব ধরনের নির্দেশনা দিয়েছি যাতে সুস্থ ও সুন্দর পরিবেশে শারদীয়া দূর্গা পূজা উদযাপন হয়।

কোটচাঁদপুর থানার অফিসার ইনচার্জ বিপ্লব কুমার সাহা জানান, শারদীয় দূর্গা পূজা উপলক্ষে পৌর শহরসহ উপজেলায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। প্রতিটি পূজা মন্ডপে ৪-৬ জন করে আনসার সদস্য সার্বক্ষনিক নিরাপত্তা দেওয়ার জন্য নিয়োজিত করা হয়েছে। এছাড়াও কঠোর নিরাপত্তা দিতে পুলিশের টিম মাঠে থাকবে টহলরত অবস্থায়। এতে করে সম্পূর্ন নিরবিঘেœ জোর নিরাপত্তার মধ্য দিয়ে উদযাপিত হবে ৫ দিন ব্যপি হিন্দু ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শ্রী শ্রী শারদীয় দূর্গা পূজা।