জিন্নাতুল ইসলাম জিন্না, লালমনিরহাট প্রতিনিধি::

শিক্ষা প্রতিষ্ঠান জাতীয় করণসহ ১১দফা দাবিতে লালমনিরহাটে শিক্ষকদের মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে জেলা প্রসাশকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি প্রদান করা হয়।
১৪ জানুয়ারী রবিবার দুপুরে বাংলাদেশ শিক্ষক সমিতি লালমনিরহাট জেলা শাখার আয়োজনে জেলার প্রানকেন্দ্র মিশনমোড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তারা শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ, সরকারী শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের ন্যায় বেসরকারী শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের ৫%বার্ষিক প্রবৃদ্ধি ( পূর্ণাঙ্গ উৎসব ভাতা, বাংলা নববর্ষ ভাতা, বাড়ী ভাড়া ও চিকিৎসা ভাতা প্রদান করা), অনুপাত প্রথা বিলুপ্ত করে সহকারী অধ্যাপক ও অধ্যাপক পদে পদোন্নতি দেওয়াসহ ১১দফা দাবি আদায়ের উপর বক্তব্য রাখেন।
মানববন্ধনে বাংলাদেশ শিক্ষক সমিতি লালমনিরহাট জেলা শাখার সভাপতি মোঃ খুর্শিদুজ্জামান আহমেদ সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সহ সভাপতি খায়রুজ্জামান মন্ডল, প্রধান শিক্ষক আব্দুল মজিদ মন্ডল প্রমুখ।
বক্তরা বেসরকারী শিক্ষকদের যৌক্তিক দাবি বাস্তবায়নের জন্য তারা আগামি ১৫ জানুয়ারী/১৮ইং থেকে ঢাকাস্থ জাতীয় প্রেসক্লাবে আমরণ অনশন কর্মসূচী পালন করবে বলেও জানা যায়।