লালমনিরহাট প্রতিনিধি॥
দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে লালমনিরহাট মডেল সরকারি উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠার শতবর্ষ পালিত হয়েছে। শতবর্ষ উদযাপন উপলক্ষে শুক্রবার সকালে বিদ্যালয় প্রাঙ্গণ থেকে প্রতিষ্ঠানটির বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীরা শহরে বর্ণাঢ্য র‌্যালি বের করেন। শহরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষন শেষে পূনরায় বিদ্যালয় মাঠে এসে শেষ হয় র‌্যালীটি। এতে লালমনিরহাট সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রায় দুই সহ¯্রাধিক সাবেক ও বর্তমান শিক্ষার্থী ও তাদের পরিবারের লোকজন অংশ নেয়।
এর আগে সকালে জাতীয় পতাকা উত্তোলনের পাশাপাশি বেলুন ও শান্তির পায়রা উড়িয়ে শতবর্ষ অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জাতীয়পার্টির প্রেসিডিয়াম সদস্য, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা। এসময় সেখানে ছিলেন বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র বিচারপতি ইকবাল কবির লিটন, পিএসসির(সরকারী কর্মকমিশন) সদস্য অধ্যাপক হামিদুল হক মন্টু ও শতবর্ষ উদযাপন কমিটির আহবায়ক সিভিল সার্জন ডা. কাশেম আলী, সাংবাদিক একেএম মঈনুল হক, আব্দুর সুজন, আবু হাসনাত রানা প্রমূখ।
বিকেলে প্রাক্তন ছাত্রদের স্মৃতিচারণ ও র‌্যাফেল ড্র শেষে সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।সন্ধ্যার পরে আতঁশবাজির মধ্য দিয়ে শতবর্ষ উদযাপন অনুষ্ঠান সম্পন্ন হবে বলে জানিয়েছে আয়োজক কমিটি।
ওই স্কুলের সাবেক ছাত্র ও সিনিয়র সাংবাদিক একেএম মঈনুল হক যুগান্তরকে বলেন, ‘লালমনিরহাট সরকারি স্কুলের শতবর্ষী অনুষ্ঠানের মিলন মেলার সারথী হতে পেরে খুবেই ভালো লাগছে। কারণ বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরা যারা দেশে ও বিদেশে রয়েছেন, তারাও তাদের পরিবারসহ অনুষ্ঠানে এসেছেন। অনেক বছর পর তাদেরকে কাছে পেয়ে সবাই খুব আনন্দিত বলে উল্লেখ করেন তিনি।”