বাঘা (রাজশাহী) প্রতিনিধি :
রাজশাহীর বাঘায় উপজেলার আব্দুল গনি কলেজের ৪ তলা বিশিষ্ট ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে দেশের সার্বিক উন্নয়নের কথা তুলে ধরে প্রধান অতিথীর বক্তব্যকালে পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ¦ শাহরিয়ার আলম এমপি বলেন, শিক্ষার যে অগ্রগতি তা বর্তমান সরকারের আমলেই বেশি হয়েছে। বর্তমানে দেশের কোন প্রাথমিক বিদ্যালয় কাঁচা নেই। বর্তমান সরকার সমাজকে শিক্ষিত করার দায়িত্ব নিয়েছেন বলেই গ্রামের সাধারণ ছেলে-মেয়েদের অনার্স শিক্ষার সুযোগ করে দিয়ে, ৫’শ উপজেলায় পাঁচশত কলেজ সরকারি করণ করেছে। পরিকল্পনা রয়েছে, দেশের সকল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক প্রতিষ্ঠানে একটি করে অত্যাধুনিক ভবন নির্মাণ করার। মন্ত্রী আরো বলেন, শেখ হাসিনা সরকার ক্ষমতায় থাকলে তার নির্বাচনী এলাকা চারঘাট-বাঘাসহ দেশের সকল প্রান্তে সব কিছুতেই উন্নয়ন করা হবে। ১৫ আগষ্ট সর্বকালের সর্ব শ্রেষ্ঠ বাঙ্গালী শেখ মজিবুর রহমনের মৃত্যু বার্ষিকীতে দলের সকল নেতা কর্মীকে যোগ দেওয়ার আহ্বান জানান মন্ত্রী ।
বৃহস্পতিবার (৯-৮-১৮) দুপুরে অধ্যক্ষ আব্দুস সালাম এর সভাপতিত্বে ভিত্তি প্রস্তর অনুষ্ঠান শেষে কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুল গনি ও প্রতিষ্ঠাতা অধ্যক্ষ আব্দুল মোতালেব এর কবর জিয়ারত করেন মন্ত্রী।
এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল ইসলাম, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শওকত আলী, সাধারণ সম্পাদক প্রভাষক আনিছুর রহমান,প্রধান শিক্ষক সাইফুল ইসলাম, ইমদাদুল হক, প্রয়াত প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষের সন্তান- শাহিনুর রহমান বিপ্লব ও মৌসুমি আক্তার মিতুসহ দলীয় নের্তৃৃবন্দ।
বিকেলে ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আহাম্মদ মেম্বর ও খায়ের হাটের মেধাবী শিক্ষার্থী নুর জাহানের কবর জিয়ারতসহ পাকুড়িয়া এবং বাজুবাঘা ইউনিয়নে পৃথক দুটি রাস্তা ও বাউসা ইউনিয়ন ভূমি অফিসের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন মন্ত্রী।