ই-কণ্ঠ ডেস্ক রিপোর্ট:: শিক্ষামন্ত্রীর আহবান প্রত্যাখ্যান করে এমপিওভুক্তির দাবিতে আমরণ অনশন শুরু করেছেন নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা। বেতন-ভাতার দাবিতে গত মঙ্গলবার থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন শিক্ষকরা।

এর আগে গতকাল শনিবার শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ আন্দোলনরত নন এমপিও শিক্ষকদের প্রতি আহবান জানিয়ে বলেছেন, আপনারা বাড়ি ফিরে যান। আন্দোলন করে লাভ হবে না। এমপিও দেয়ার বিষয়ে আমাদের কোনো আপত্তি নেই। কিন্তু অর্থমন্ত্রণালয়ের অনুমোদন এবং বাজেট বরাদ্দ না দিলে আমাদের কিছু করার নেই।

শিক্ষামন্ত্রীর এ বক্তব্যে তীব্র প্রতিক্রিয়া দেখা দেয় এমপিও’র দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে লাগাতার কর্মসূচি পালনরত শিক্ষকদের মধ্যে।

শিক্ষামন্ত্রীর বক্তব্য জানার পর তাদের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়ে। অনেকে আন্দোলন আরো তীব্র এবং বেগবান করার দৃঢ় প্রতিজ্ঞা ব্যক্ত করেন। আন্দোলনরত শিক্ষক কর্মচারী ফেডারেশনের সভাপতি গোলাম মাহমুদুন্নবী সাংবাদিকদের বলেন, আমরা শিক্ষামন্ত্রীর বক্তব্য প্রত্যাখ্যান করছি।

আজ রোববার থেকে আমাদের আমরণ অনশন কর্মসূচি শুরু হবে। দাবি আদায়ের ব্যাপারে সবাই দৃঢ় প্রতিজ্ঞ। যেকোনো কঠোর আন্দোলনে আমরা সবাই প্রস্তুত।

সারা দেশ থেকে আগত সরকার স্বীকৃত নন এমপিও স্কুল, কলেজ, মাদরাসার বিপুলসংখ্যক শিক্ষক কর্মচারী সকাল থেকে রাত পর্যন্ত প্রেসক্লাবের সামনে অবস্থান করে কর্মসূচি পালন করে যাচ্ছেন।

দেশের সরকার স্বীকৃত সব মাধ্যমিক বিদ্যালয়, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করার দাবিতে গত ২৬ ডিাসেম্বর থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনে সারা দেশে থেকে আগত শিক্ষকরা লাগাতার অবস্থান কর্মসূচি পালন করে আসছেন।