ই-কণ্ঠ ডেস্ক রিপোর্ট:: চীন সরকারের শতভাগ স্কলারশিপ নিয়ে চীনের নেনটং কলেজ অব সাইন্স এন্ড টেকনোলজিতে যাচ্ছেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশের ১০০ জন শিক্ষার্থী।

আজ বুধবার বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের শুভেচ্ছা ও বিদায় জানাতে নর্দান ইউনিভার্সিটিতে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নর্দান ইউনিভার্সিটির ট্রাস্টের চেয়ারম্যান ও বিশ্ববিদ্যালয়টির বিজনেস এন্ড টেকনোলজি খুলনার উপাচার্য অধ্যাপক ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ।

গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত চায়না অ্যাম্বাসির কালচারাল এটাচি মি. জা মিংগুই। আরও উপস্থিত ছিলেন নর্দান ইউনিভার্সিটিরউপ-উপাচার্য অধ্যাপক ড. আনোয়ারুল করিম, কোষাধ্যক্ষ মো. আনোয়ার হোসাইন, পরিচালক, উন্নয়ন ও আন্তর্জাতিক বিষয়ক লে. কর্নেল (অব:) একতেদার আহমেদ সিদ্দিকী ও নিবন্ধক মো. রাশিদুল ইসলাম।

ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ তাঁর বক্তব্যে বলেন, বর্তমানে বাংলাদেশ ও চীনের মধ্যে সৌহার্দপূর্ণ সম্পর্ক বিদ্যমান। দুই দেশের বাণিজ্যিক সম্পর্ক গভীর থেকে গভীরতর হচ্ছে। চীন বর্তমান বিশ্বের অন্যতম অর্থনৈতিক পরাশক্তি। তিনি শিক্ষার্থীদের চীনা ভাষা শেখার উপর গুরুত্বারোপ করেন ও সেই সাথে চীনা সংস্কৃতির সাথে আরো বেশি করে পরিচিত হতে আহ্বান জানান।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের ডিন ও বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকর্তা ও ছাত্রছাত্রীরা।