শনিবার, ২২ Jul ২০১৭ | ৭ শ্রাবণ ১৪২৪ English Version

জাতীয়

মিথ্যা সংবাদ পরিবেশনে হেনস্তা ইবি শিক্ষক

Published: 2016-12-09, 00:04:25 AM Updated: 2016-12-09, 00:04:25 AM


ইবি প্রতিনিধি।।
সম্প্রতি কয়েকটি অনলাইন সংবাদপত্রে “ইবিতে সিনিয়র শিক্ষকের সাথে জুনিয়র শিক্ষকের দুর্ব্যবহার” শিরোনামে প্রকাশিত একটি নিউজকে কেন্দ্র করে ক্ষোভে ফুসে উঠেছে ইবির ইংরেজি বিভাগের সাধারণ শিক্ষার্থীরা। তারা এ ধরনের হলুদ সাংবাদিকতার সাথে সংশ্লিষ্ট সাংবাদিক ও তার গডফাদারদের বিচার দাবী করেছেন।
মঙ্গলবার ইসলামী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা চলাকালীন ইংরেজি বিভাগের শিক্ষক খোন্দকার আব্দুল্লহ হিল মাবুদ জুয়েল জরুরী কাজে ক্যাম্পাসে আসনে। মেইন গেটে প্রবেশের সময় দায়িক্ত পালনের নামে কতিপয় আনসার, স্কাউট ও বিএনসিসি সদস্যরা তার পরিচয় জানতে চাই। পরিচয় দেওয়ার পরও অদৃশ্য কারণে তারা তাকে ভেতরে প্রবেশে বাঁধা দেয়। তৎক্ষনাৎ, অন্য সদস্যরা তাকে ভেতরে প্রবেশে সহযোগীতা করে।
নাম প্রকাশে অনিচ্ছুক এক বিএনসিসি সদস্য বলেন,“ স্যারকে দেখেই ছুটে যায় এবং ভেতরে প্রবেশের ব্যাবস্থা করি।” উক্ত প্রতিবেদনে উল্লেখিত গালাগালির ব্যাপারটা সম্পর্কে জানতে চাইলে সে বলে,“ স্যারকে আমি অনেকদিন থেকেই চিনি। গালাগালি করার মত মানুষ উনি নন। তাই উনাকে দেখেই ছুটে যায়। সেখানে গালাগালির কোন ঘটনা ঘটেনি। তবে স্যারের সাথে কয়েকজন সদস্যর সামান্য কথা কাটাকাটি হয়েছিল।”
এরপর অনুষদ ভবনের এসে খোন্দকার আব্দুল্লাহ হিল মাবুদ জুয়েল প্রফেসর ড. রুহুল কে এম সালেহ, প্রফেসর ড. দেবাশীষ শর্মা, ড. অলি উল্লাসহ কয়েকজন সিনিয়র শিক্ষকদের কাছে বিষয়টা বলেন এবং এর প্রতিকার চান। সেখানে উপস্থিত সহকারী প্রক্টর রুহুল আমিন এই সুযোগে ইতিপূর্বে ব্যাক্তিগত বিরোধের জেরে খোন্দকার আব্দুল্লহ হিল মাবুদ জুয়েলের সাথে বাক বিতন্ডায় লিপ্ত হন এবং বিভিন্নভাবে তাকে উত্তেজিত করার চেষ্টা করেন। এতে তিনি খানিকটা রেগে গেলে তারা তার উপর চড়াও হন। বিষয়টা চরম পর্যায়ে রুপ নিলে প্রক্টর প্রফেসর ড. মাহাবুবর রহমান ঘটনাস্থলে এসে তাদেরকে থামান।
এদিকে উক্ত প্রতিবেদনে ঘটনার সাথে সম্পর্কহীন যে কয়েকটি বিষয় তুলে নিয়ে আসা হয়েছে তার সবকটা অভিযোগই পরবর্তীতে ভিত্তিহীন প্রমাণিত হয়েছিলো। এ ব্যাপারে কথা বলতে উক্ত প্রতিবেদকের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তার মোবাইলটি বন্ধ পাওয়া যায়।
একটি ঘটনাকে সম্পূর্ণ উল্টো করে প্রকাশ করার মাধ্যমে কেন একজন সৎ, নীতিবান ও সাধারণ জীবন যাপনে অভ্যস্ত, শিক্ষার্থীদের কাছে দেবতাতুল্য শিক্ষক খোন্দকার আব্দুল্লাহ হিল মাবুদ জুয়েলের চরিত্র হননের এ চেষ্টা তা জানতে চেয়েছেন তার দীর্ঘ দিনের সহকর্মীরাও।
নাম প্রকাশে অনিচ্ছুক একজন শিক্ষক জানান,“সম্প্রতি উপাচার্যের গাড়ীর চাকার নাট খোলার ঘটনায় প্রক্টর ড. মাহাবুবর রহমানকে অভিযুক্ত করেছে কয়েকটি সূত্র। তাই এই সুযোগে তিনি একজন নিরীহ শিক্ষককে হেনস্তা করে সাধারণ শিক্ষার্থীদের ক্ষেপিয়ে তুলে ঐ ধটনাকে ধামাচাপা দেওয়ার চেষ্টা করছেন।”
এ ব্যাপারে প্রক্টর ড. মাহাবুবর রহমানের সাথে যোগাযোগের চেষ্টা করলে তার মোবাইল বন্ধ পাওয়া যায়। সাধারণ শিক্ষার্থীদের একজন বলেন, “ উক্ত প্রতিবেদক একজন ছাত্র শিবিরের সদস্য বর্তমানে হাইব্রিড ছাত্রলীগ সেজে বিভিন্নভাবে ক্যাম্পাসকে অস্থিতিশীল করার কাজে লিপ্ত আছে। আমরা তার বিচার চাই এবং আমরা ইবি প্রেসক্লাবকে অনুরোধ করছি অনতিবিলম্বে এধরণের ভূইফোড় ও হলুদ সাংবাদিকদের সদস্যপদ বাতিল করুন।”
অপর এক শিক্ষার্থী কেঁদে বলেন, “আজ আমার পড়ালেখা চলছে উনার দেওয়া টাকায়। শুধু আমাকেই নয় এমন অনেককেই উনি দীর্ঘ দিন যাবৎ নিজ খরচে লেখাপড়া করাচ্ছেন। উনি আমাদের স্বপ্ন দেখান স্বপ্নের পথও উনি দেখিয়ে দেন। আজ উনাকে মাতাল বলা হয়!” একথা বলে সে কান্নায় ভেঙ্গে পড়ে।
খোন্দকার আব্দুল্লহ হিল মাবুদ জুয়েলকে এ ব্যাপরে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, “এ বিশ্ববিদ্যালয় আমার ঘর আমার মন্দির। এখানকার প্রতিটি শিক্ষার্থী আমার কাছে সন্তানতুল্য। আমার কারো প্রতি কোন অভিযোগ নেই। আমি কোন কখনো মাদক সেবন করি না। শুধু সামাজিকভাবে আমাকে অসম্মানিত করার জন্যই এসব লেখা হয়েছে। একটি ব্যাপারে খুব মানষিক আঘাত পেলাম। আমি নিজেই লাঞ্চিত হলাম অথচ আমাকেই অভিযুক্ত করা হলো! ”
শেষ খবর পাওয়া পর্যন্ত এ বিষয়টা নিয়ে ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে। এ ব্যাপারে যৌক্তিক কোন পদক্ষেপ না নিলে যে কোন সময় কঠোর আন্দোলনে যেতে পারে ইবির সাধারণ শিক্ষার্থীরা।

 

 

সর্বাধিক পঠিত

মিথ্যা সংবাদ পরিবেশনে হেনস্তা ইবি শিক্ষক

আজ বিশ্ব ভালোবাসা দিবস

বাংলা নববর্ষ উৎসব পালন করতে গিয়ে শ্লীলতাহানি

বাঘায় ফেন্সিডিল ছিনতাইকারিকে বেঁধে পেটিয়েছে ফেন্সিডিল ব্যবসায়ী!

কালিয়াকৈরে গাড়ি ভাংচুরের সময় ছাত্রলীগের নেতা-কর্মী গ্রেপ্তার

মতিঝিলে পাকিং করা গাড়িতে আগুন

রংপুর বিভাগ সাংবাদিক সমিতির বার্ষিক সাধারণ সভা

কালিয়াকৈরে শিল্পমন্ত্রীর আত্মীয় পরিচয়ে টাকা হাতিয়ে নেয়া অভিযোগ

শ্রীনগরে গভীর রাতে ডাকাত সন্দেহে ১২ যুবক আটক

রামপুরা বনশ্রীতে বাসে পেট্রোলবোমা হামলা

পীরগঞ্জে ২টি ট্রাকে দুর্বৃত্তের আগুন ; গ্রেফতার-৫

সহিংসতাকারীদের ধরিয়ে দিতে র‌্যাব ও পুলিশের প্রচারাভিযান

সাম্প্রতিক খবর

মতিঝিলে পাকিং করা গাড়িতে আগুন

বাঘায় ফেন্সিডিল ছিনতাইকারিকে বেঁধে পেটিয়েছে ফেন্সিডিল ব্যবসায়ী!

কালিয়াকৈরে গাড়ি ভাংচুরের সময় ছাত্রলীগের নেতা-কর্মী গ্রেপ্তার

পীরগঞ্জে ২টি ট্রাকে দুর্বৃত্তের আগুন ; গ্রেফতার-৫

বিরলে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৩৩ হাজার টাকা জরিমানা

কালীগঞ্জে চিত্রানদী থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার

সহিংসতাকারীদের ধরিয়ে দিতে র‌্যাব ও পুলিশের প্রচারাভিযান

দগ্ধদের চিকিৎসা সহায়তায় বাংলাদেশ ব্যাংকের ৫০ লাখ টাকা অনুদান

পোস্তগোলায় যাত্রীবাহী বাসে আগুন

নবাবগঞ্জে নিখোঁজ গৃহবধূর গলিত লাশ উদ্ধার

ফতুল্লায় গ্যাসের লাইন বিস্ফোরণে ২জন দগ্ধ

হিলিতে ২ ভারতীয় নাগরিকসহ আটক ৩

সম্পাদক : মো. আলম হোসেন
প্রকাশনায় : এ. লতিফ চ্যারিটেবল ফাউন্ডেশন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়:
সরদার নিকেতন
হাসনাবাদ, দক্ষিণ কেরাণীগঞ্জ, ঢাকা-১৩১১।

ফোন: ০২-৭৪৫১৯৬১
মুঠোফোন: ০১৭৭১৯৬২৩৯৬, ০১৭১৭০৩৪০৯৯
ইমেইল: ekantho24@gmail.com