রবিবার, ২৩ Jul ২০১৭ | ৮ শ্রাবণ ১৪২৪ English Version

খেলাধুলা

ম্যানইউ ছাড়লেন রুনি

Published: 2017-07-10, 16:49:51 PM Updated: 2017-07-10, 16:49:51 PM

স্পোর্টস ডেস্ক:: দীর্ঘ ১৩টি বছর কাটিয়েছেন ওল্ড ট্র্যাফোর্ডে। ম্যানচেস্টার ইউনাইটেডের লাল জার্সিতে অনেক ইতিহাসই রচনা করেছিলেন তিনি। সেই ওয়েন রুনি এথন পতিত ফুটবলার। তার আর জায়গা নেই ম্যানইউর পতাকার নিচে। ১৩ বছরের বন্ধন ছিন্ন করে দিতে হলো তাকে। তবে ম্যানইউর বন্ধন ছিন্ন করলেও পুরনো আরেকটি বন্ধনে আবদ্ধ হলেন ইংল্যান্ডের সর্বকালের সবচেয়ে বেশি গোলদাতা। নাম লেখালেন নিজের প্রথম ক্লাব এভার্টনে।

দু’বছরের চুক্তিতে এভার্টনে খেলার জন্য চুক্তিবদ্ধ হলেন সাবেক ইংল্যান্ড অধিনায়ক। ম্যানইউ ছেড়ে নিজের পুরনো ক্লাবে ফিরতে পেরে দারুণ খুশি ওয়েন রুনি। শুধু তাই নয়, নতুন ক্লাবকে শিরোপা এনে দেয়ার প্রতিশ্রুতিও জানালেন তিনি।

এভার্টনের সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে রুনি টুইট করেন, ‘এভার্টনে ফিরতে পেরে আমি উচ্ছ্বসিত। অপেক্ষা সহ্য হচ্ছে না আর, রোনাল্ড কোয়েম্যান ও দলের প্লেয়ারদের সঙ্গে দেখা করার।’ টুইটারে এভার্টনের জার্সি পরা ছবিও পোস্ট করলেন তিনি। জানিয়ে দিলেন সত্যি সত্যি তিনি পুরনো ক্লাবেই যোগ দিচ্ছেন।

এভার্টনের সঙ্গে চুক্তিতে স্বাক্ষর করে রুনি বলেন, ‘আমার প্রথম লক্ষ্য অবশ্যই দলের হয়ে ট্রফি জেতা। আমার মনে হয় দল এখন সঠিক পথেই রয়েছে। সব পজিশনে সঠিক খেলোয়াড় রয়েছে। আমি এই দলেরই অংশ হতে চাই। আর সাফল্য এনে দিতে চাই।’

তিনি আরও বলেন, ‘আমি খেলার জন্য মুখিয়ে রয়েছি।’ মাত্র ১৬ বছর বয়েছে প্রিমিয়ার লিগে এভার্টনের হয়ে আর্সেনালের বিরুদ্ধে গোল করেছিলেন রুনি। দু’বছর পর ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেন। অভিষেকেই ইউনাইটেডের হয়ে হ্যাটট্রিক করেছিলেন।

এরপর এই ১৩ বছরে ৫৫০টি ম্যাচ খেলেছেন রেড ডেভিলদের হয়ে। সঙ্গে রয়েছে ২৫৩টি গোল। তিনিই ম্যানচেস্টার ইউনাইটেডের সর্বোচ্চ গোলদাতা।

দেশের হয়েও রুনির অভিষেক হয়েছিল ১৭ বছর বয়সে। ম্যানইউর হয়ে একটি চ্যাম্পিয়ন্স লিগ, পাঁচটি প্রিমিয়র লিগ ও একটি এফএ কাপ রয়েছে রুনির ঝুলিতে। কিন্তু গত বছর থেকেই দলে জায়গা হারাচ্ছিলেন তিনি। বার্তাটা দিয়েই দিয়েছিল ক্লাব। সেই মতো নিজের রাস্তা দেখে নিলেন রুনি।

 

 
সম্পাদক : মো. আলম হোসেন
প্রকাশনায় : এ. লতিফ চ্যারিটেবল ফাউন্ডেশন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়:
সরদার নিকেতন
হাসনাবাদ, দক্ষিণ কেরাণীগঞ্জ, ঢাকা-১৩১১।

ফোন: ০২-৭৪৫১৯৬১
মুঠোফোন: ০১৭৭১৯৬২৩৯৬, ০১৭১৭০৩৪০৯৯
ইমেইল: ekantho24@gmail.com