শনিবার, ২২ Jul ২০১৭ | ৭ শ্রাবণ ১৪২৪ English Version

খেলাধুলা

গতবারের চ্যাম্পিয়ন। সব মিলিয়ে এশিয়ান কাপ ফুটবলে সর্বাধিক চারবারের চ্যাম্পিয়ন। সেই জাপানই এবার পারল না কোয়ার্টার ফাইনালের বৈতরণী পার হতে।

Published: 2015-01-24, 21:35:13 PM Updated: 2015-01-24, 21:35:13 PM

ঢাকা: গতবারের চ্যাম্পিয়ন। সব মিলিয়ে এশিয়ান কাপ ফুটবলে সর্বাধিক চারবারের চ্যাম্পিয়ন। সেই জাপানই এবার পারল না কোয়ার্টার ফাইনালের বৈতরণী পার হতে। বৃহস্পতিবার সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে টাইব্রেকার দুঃস্বপ্নে বিদায় নিয়েছে ব্লু সামুরাইরা। তবে ১৯৯২ সালের পর এই প্রথম এশিয়ান কাপ ফুটবলের সেমিতে উঠার আনন্দে ভাসছে আরব আমিরাত।

নির্ধারিত সময় ছিল ১-১ গোলে সমতা। টাইব্রেকারে জাপানকে ৫-৪ গোলে হারায় সংযুক্ত আরব আমিরাত। তবে নির্ধারিত সময়েই জিততে পারত আরব আমিরাত। সাত মিনিটেই জাপানের জাল কাপিয়ে দলকে এগিয়ে দেন মাবখোট। ৮০ মিনিট পর্যন্ত এই লিড ধরে রেখেছিল মধ্যপ্রাচের দেশটি। তবে ৮১ মিনিটে শিবাসাকির গোলে ম্যাচে সমতা আনে জাপান (১-১)।

অতিরিক্ত ত্রিশ মিনিটে নিষ্পত্তি না হলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। যেখানে প্রথম পাচ শটেও ছিল সমতা (৪-৪)। সাডেন ডেথের প্রথম শটই মিস করেন জাপানের তারকা ফুটবলার কাগাওয়া। তবে আহমেদ সুযোগ নষ্ট করেননি, তার গোলেই রোমাঞ্চকর জয় পায় আরব আমিরাত।

আগামী ২৭ জানুয়ারী সেমিফাইনালে সংযুক্ত আরব আমিরাত মুখোমুখি হবে স্বাগতিক অস্ট্রেলিয়ার। যারা কোয়ার্টার ফাইনালে ২-০ গোলে হারিয়েছিল চীনকে।

২৬ জানুয়ারী প্রথম সেমিতে মুখোমুখি হবে ইরাক ও দক্ষিণ কোরিয়া। দক্ষিণ কোরিয়া ২-০ গোলে হারিয়েছে ‍উজবেকিস্তানকে। আর বৃহস্পতিবার তুমুল লড়াইয়ে কোয়ার্টার ফাইনালে ইরাক পরাজিত করেছে চিরপ্রতিদ্বন্দ্বী ইরানকে। নির্ধারিত ৯০ মিনিটের খেলা ছিল ২-২ এ সমতা। অতিরিক্ত ৩০ মিনিটের খেলায় ৩-৩ ব্যবধানে সমতা। শেষ পর্যন্ত টাইব্রেকারেও ৪-৪ এ সমতা। অবশেষে সাডেন ডেথে ৭-৬ গোলে জয় পায় ইরাক।

৩১ জানুয়ারী সিডনিতে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের ফাইনাল।

 

 
সম্পাদক : মো. আলম হোসেন
প্রকাশনায় : এ. লতিফ চ্যারিটেবল ফাউন্ডেশন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়:
সরদার নিকেতন
হাসনাবাদ, দক্ষিণ কেরাণীগঞ্জ, ঢাকা-১৩১১।

ফোন: ০২-৭৪৫১৯৬১
মুঠোফোন: ০১৭৭১৯৬২৩৯৬, ০১৭১৭০৩৪০৯৯
ইমেইল: ekantho24@gmail.com