বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৭:১৪ অপরাহ্ন

 আজ ‘বীরপ্রতীক গাজী সেতু’ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জের রূপগ‌ঞ্জে ‘বীরপ্রতীক গাজী সেতু’ আজ রোববার (২২ নভেম্বর) আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সকালে ভি‌ডিও কনফারেন্সের মাধ্যমে সেতুটির উদ্বোধন করবেন তিনি। এ সেতুটির কারণে বদলে যাচ্ছে পুরো রূপগঞ্জের চিত্র।

রূপগঞ্জবাসীর দীর্ঘ‌দি‌নের স্বপ্ন পূর‌ণে শীতলক্ষ্যা নদীর ওপর সেতু নির্মাণ হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে ধন্যবাদ জানিয়েছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক)। তিনি বলেন, ‘বীরপ্রতীক গাজী সেতু আওয়ামী লীগ সরকারের উন্নয়নের মাইলফলক। এ সেতুর কারণে এলাকার আর্থসামাজিক অবস্থার উন্নতি ঘটবে। পাশাপাশি রাজধানীর সঙ্গে রূপগঞ্জের দূরত্ব কমবে।’

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর প্রচেষ্টায় এ সেতুটি নির্মাণ হয়েছে। শীতলক্ষ্যা নদীর ওপরে আরও তিনটি ব্রিজ আছে সেগুলো হচ্ছে কাঁচপুর ব্রিজ, কাঞ্চন ব্রিজ ও সুলতানা কামাল ব্রিজ। এ অঞ্চলে বিপুল জনগোষ্ঠীর বাস। রয়েছে কলকারখানাও। এখন সেতুটি চালু হওয়ার পর অন্য ব্রিজগুলোর ওপর চাপ কমবে। ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে পণ্য সরবরাহ সহজ হবে।

‘উন্নয়নের মাইলফলক’ বীরপ্রতীক গাজী সেতুর উদ্বোধন রোববার স্থানীয়দের অভিমত, রূপগঞ্জ উপজেলার যোগাযোগ ব্যবস্থা তথা আর্থসামাজিক উন্নয়নে শীতলক্ষ্যা নদীর ওপর নবনির্মিত বীরপ্রতীক গাজী সেতুটি খুলে দিয়েছে এ অঞ্চলের সম্ভাবনার নতুন দ্বার।

যোগাযোগ ব্যবস্থার উন্নতির সঙ্গে সঙ্গে ব্যবসা-বাণিজ্য, কৃষি, শিক্ষা, চিকিৎসাসহ পুরো অঞ্চলের কয়েক লাখ মানুষের আর্থ-সামাজিক অবস্থা ও জীবনযাত্রার মানে ইতিবাচক প্রভাব ফেলছে।’

উল্লেখ্য, নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া ইউনিয়নের দড়িকান্দি এলাকায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) অধীনে ২০১২ সালের জুলাই মাসে শীতলক্ষ্যা নদীর ওপর সেতুটির নির্মাণ কাজ শুরু হয়। এর দৈর্ঘ্য ৫৭৬.২১ মিটার। সেতুটি নির্মাণে ব্যয় হয়েছে ৭৪ কোটি ৯ লাখ ৯৫ হাজার টাকা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Nazmul Hasan