মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৮:০৫ পূর্বাহ্ন

ইফসুফ আলীর উদ্যোগে ভাঙ্গনের কবল থেকে রক্ষা পেল আল-আমিন বাজার-বৈচারপাড় সড়কটি

মো: রেজাউল করিম রয়েল, শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি::

শ্রীনগরে ইউসুফ আলীর উদ্যোগে ভাঙ্গনের কবল থেকে রক্ষা পেল আল-আনিবাজার-বৈচারপাড় সড়কটি। ফলে দুটি গ্রামের মানুষ সহজে বাজারে যাতায়াত করতে পারবে।উপজেলার উত্তর কামারগাঁও আল-আমিন বাজার বৈচারপাড় সড়কটি পানির প্রচন্ড স্রোতের কারনে ভেঙ্গে যাওয়ার উপক্রম হলে আলেমন নেছা প্রিপারেটরী এন্ড হাই স্কুলের প্রধান শিক্ষক মোঃ ইউসুফ আলী নিজ উদ্যোগে বালুর বস্তা ও বাশ দিয়ে সড়কটি ভাঙ্গনের কবল থেকে রক্ষা করেন।

শুক্রবার সকাল ১০ টায় স্থানীয় যুবকদের নিয়ে তিনি নিজে উপস্থিত থেকে এ সড়কটিতে বাশ পুতে ও বালুর বস্তা দিয়ে দেন।

স্থানীয়রা জানান, পদ্মা নদীর পানি অস্বাভাবিক হাড়ে বৃদ্ধি পাওয়ার ফলে বেশ কয়েকদিন আগে আল-আমিনবাজার কাঠালবাড়ী সড়কে আল-আমিন মাদ্রাসার কাছের অংশে পানি উঠে যায় এবং প্রচন্ড স্রোতের কারনে কিছু অংশে গর্তের সৃষ্টি হয়। এতে করে কাঠালবাড়ী ও উত্তর কামারগাঁও গ্রামের কিছু অংশের মানুষের বাজারে যাতায়াতে সমস্যায় পড়তে হয়। আল-আমিনবাজার বৈচারপাড় সড়কটি তুলনামূলক উচু হওয়ায় দুই গ্রামের মানুষ এই সড়ক দিয়ে যাতায়াত করেন। কয়েকদিন ধরে এ সড়কটি ও বন্যার পানিতে তলিয়ে যায় এবং প্রচন্ড স্রোতের কারনে ভেঙ্গে যাওয়ার উপক্রম হয় এবং মানুষের যাতয়াতে শঙ্কা দেখা দেয়।

মোঃ ইউসুফ আলী জানান, আল-আমিনবাজার কাঠালবাড়ী সড়কটি স্রোতের কারনে গর্তের সৃষ্টি হয়ে মানুষের যাতায়াতের সমস্যা হচ্ছে। এখন এই সড়কটি ভেঙ্গে গেলে মানুষ বিপদে পড়েযাবে। তাছাড়া এ বছরের শুরুতে সড়কটিতে ইটের সলিং করা হয়েছে। নতুন এ সড়কটি যাতে ভেঙ্গে না যায় এই জন্য আগে থেকেই বাশ পুতে বালুর বস্তা দিয়েদিলাম। এতে সড়কের উপর পানি থাকলেও স্রোতের চাপ কম থাকবে ফলে সড়কটি ভাঙ্গনের কবল থেকে রক্ষা পাবে মানুষও চলাচল করতে পারবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Nazmul Hasan