মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭:০২ পূর্বাহ্ন

কালিয়াকৈরে কারখানার খাবার খেয়ে অর্ধশতাধিক শ্রমিক অসুস্থ

কালিয়াকৈর(গাজীপুর)প্রতিনিধি::

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার কারল সুরিচালা এলাকায় ইনক্রেডিবল ফ্যাশনস লিঃ কারখানায় খাবার খেয়ে প্রায় অর্ধশত শ্রমিক অসুস্থ হয়েছে। ঘটনাটি ঘটেছে সোমবার রাতে। তবে অসুস্থ শ্রমিকদের স্থানীয় তানহা হেলথ কেয়ারে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কারখানার শ্রমিক সূত্রে জানা গেছে, উপজেলার কারল সুরিচালা এলাকায় ইনক্রেডিবল ফ্যাশন লিমিটেড কারখানার সুইং সেকশনের শ্রমিকদের সোমবার রাতে ডিউটি করার সময় রাতের নাস্তা ডিম, কলা, কেক দেওয়া হয়। ওই খাবার খেয়ে অর্ধশতাধিক শ্রমিক অসুস্থ হয়ে পড়ে। তাদেরকে উদ্ধার করে উপজেলা সফিপুর তানহা হেলথ কেয়ার হাসপাতালে ও বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। কারখানার নিরাপত্তার জন্য পুলিশ মোতায়েন করা হয়েছে।

কারখানার শ্রমিক মুন্না, আলেয়া, সাবিনা, রুবি জানান, প্রতিদিনের মত সোমবার রাতে ডিউটি করার সময় আমাদেরকে ডিম, কলা কেক খেতে দেয়। খাবার খাওয়ার পাঁচ মিনিট পরেই আমাদের ভমি, পেট ব্যথা শুরু হয়েছে। তারপর থেকে আর কিছু বলতে পারিনা।

তানহা হেলথ কেয়ার হাসপাতাল ডাঃ শাকিল আহমেদ জানান, ফুড প্রয়োজন জনিত সমস্যার কারণে তাদের এই সমস্যা হয়েছে। তবে তাদেরকে চিকিৎসা দেয়া হয়েছে।

ইনক্রেডিবল ফ্যাশন লিমিটেড কারখানার মেডিকেল অফিসার ডাঃ দেবাশীস মজুমদার জানান, খাবার খেয়ে প্রথমে একজন শ্রমিক অসুস্থ হয়ে পড়লে ওই অসুস্থ রোগীকে দেখে শ্রমিকরা অসুস্থ হয়ে পড়ে। তাদেরকে উপজেলার সফিপুর তানহা হেলথ কেয়ার হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। এখন তারা সবাই সুস্থ হয়ে বাড়ী চলে গেছে।

গাজীপুর-১ শিল্প পুলিশের ওসি মোঃ রেজাউল করিম রেজা জানান, ওই কারখানার শ্রমিকরা রাতের খাবার খেয়ে অসুস্থ হয়েছে। শ্রমিকরা যাতে কোন বিঙ্খৃলা না করতে পারে তার জন্য কারখানার সামনে পুলিশ মোতায়েন রয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Nazmul Hasan