রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৩:১৮ পূর্বাহ্ন

খন্দকার আলী আব্বাস ছিলেন সাম্যবাদ প্রতিষ্ঠার কণ্ঠস্বর: নবাবগঞ্জে স্মরণ সভায় ওয়ার্কার্স পার্টি

নবাবগঞ্জ থেকে::

প্রবীণ কমিউনিষ্ট নেতা, বাংলাদেশের সাম্যবাদী দলের কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর অন্যতম সদস্য, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির প্রয়াত সভাপতি, খন্দকার আলী আব্বাস ছিলেন শ্রমজীবী মানুষের পক্ষে সাম্যবাদ প্রতিষ্ঠার কণ্ঠস্বর।

সোমবার দুপুরে ঢাকা জেলা ওয়ার্কার্স পার্টি তার ৯ম মৃত্যুবার্ষিকী পালনকালে অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।

প্রয়াত নেতার মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষ্যে,স্বাস্থ্য বিধি মেনে সোমবার সকালে ওয়ার্কার্স পাটি নেতৃবৃন্দ নবাবগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে উপস্থিত হন। সকাল ১০টায় শহীদ মিনার থেকে শোক র‌্যালি বের করা হয়। প্রয়াত নেতার কবরে পুস্পস্তবক অর্পণ শেষে নবাবগঞ্জ প্রেসক্লাব হল রুমে সংগঠনের নেতাকর্মীরা আলোচনা সভায় অংশগ্রহণ করেন।

এসময় উপস্থিত নেতৃবৃন্দ, খন্দকার আলী আব্বাসের সংগ্রামী স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, তিনি এমপি-মন্ত্রী হওয়ার লোভকে পদদলিত করে নীতি ও আর্দশের প্রতি থেকেছেন আপসহীন। দেশের শ্রমিক-কৃষক মেহনতি মানুষের মুক্তি সংগ্রামে খন্দকার আলী আব্বাস সারাজীবন অনুপ্রেরনার উৎস হয়ে থাকবেন। বক্তারা আরো বলেন, দেশ ও জাতির এই ক্লান্তিলগ্নে একজন খন্দকার আলী আব্বাসের বড় প্রয়োজন ছিলো। এসময় ১৯৯২ সালের ১৭ আগষ্ট বাংলাদেশের ওয়ার্কার্স পাটির সভাপতি রাশেদ খান মেননকে হত্যা চেষ্টার ঘটনার তীব্র নিন্দা জানিয়ে সন্ত্রাস মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে সকলকে রুখে দাড়াতে আহবান জানান।

সভায় ১৯৭৫ সালের ১৫ আগষ্টে ঘাতকের বুলেটের আঘাতে নিহত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারে সকল শহীদ সদস্য দের প্রতি বিনম্র শ্রদ্ধা জানান নেতৃবৃন্দ।

ওয়ার্কার্স পাটি ঢাকা জেলা কমিটির সভাপতি কমরেড আব্দুল বারেকের সভাপতিত্বে ও কমরেড আজহারুল হকের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন, ওয়ার্কার্স পাটি কেন্দ্রীয় নেতা কমরেড করম আলী, কলাকোপা ইউপি চেয়ারম্যান ও প্রেসক্লাব সভাপতি হাজী ইব্রাহীম খলিল, বামপন্থী নেতা আব্দুল জব্বার, আ’লীগ নেতা এজাজ আহম্মেদ পান্না, নাসির উদ্দিন পল্লব, মো. হাবিব, আব্দুল জলিল, আসলাম খান, সাবেক ছাত্রমৈত্রী নেতা জালাল আহমেদ, শেখ সোহেল রানা, মুক্তার বয়াতিসহ বিভিন্ন রাজনৈতিক দল, সাংবাদিক, সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীসহ বিভিন্ন পেশা ও শ্রেণির মানুষ অংশ নেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Nazmul Hasan