বৃহস্পতিবার, ০২ Jul ২০২০, ০৮:৩৭ অপরাহ্ন

চরভদ্রাসনে ১১৯ জন হোম কোয়ারেন্টাইনে

মনির হোসেন পিন্টু, চরভদ্রাসন(ফরিদপুর)প্রতিনিধি::

প্রানঘাতী নভেল করোনা ভাইরাস(কভিড-১৯) প্রতিরোধে ফরিদপুরের চরভদ্রাসনে ১১৯ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এছাড়া নভেল করোনা ভাইরাস প্রতিরোধে উপজেলায় মঙ্গলবার থেকে ঔষুধের দোকান, কাচাঁমাল, মাছ-মাংস সহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্য দোকান ছাড়া অন্যান্য বাকি সব দোকানগুলো অনিদির্ষ্টকালের জন্য বন্ধ ঘোষনা করা হয়েছে।

সরেজমিনে (২৪ মার্চ) মঙ্গলবার সকালে উপজেলা সদর বাজার ঘুরে দেখা যায়, প্রতিদিনের কর্মচঞ্চল হাজারো ক্রেতা-বিক্রেতার সমাগমে ভরা বাজারটিতে জরুরী ব্যবসা-প্রতিষ্ঠান ছাড়া বাকি অন্য সব দোকান বন্ধ রয়েছে। প্রয়োজন ছাড়া কেও বাজারে ও ঘর থেকে বের হচ্ছেনা। এতে পুরো উপজেলা থমকে গিয়েছে। মঙ্গলবার থেকে এ উপজেলার সাথে অন্যান্য অঞ্চলের যাতায়াতের যানবাহনের চলাচলও সিথিল করা হয়েছে। ভাইরাস প্রতিরোধে উপজেলায় প্রতিদিন জনপ্রতিনিধি, স্থানীয় সচেতন নাগরিক, ক্যাবসহ বিভিন্ন স্বেচ্ছাসেবি সংগঠনগুলো জনসচেতনতা বাড়াতে মাইকিং এবং গ্রামে ও বাড়ি বাড়ি লিফলেট বিতরণ করে চলেছেন।

উপজেলা কার্যালয় সূত্রে জানা যায়, উপজেলায় নোভেল করোনা ভাইরাস প্রতিরোধে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নানা উদ্যোগ গ্রহন করা হয়েছে। উপজেলা প্রশাসন দিনরাত ঘুরেঘুরে বিদেশিদের খোজঁ নিয়ে বাড়ি বাড়ি গিয়ে তাদের হোম কোয়ারেন্টাইনে থাকতে বাধ্য করছেন। কেও হোম কোয়ারেন্টাইনে না থাকলে তাদেরকে জরিমানা করা হচ্ছে।

অপরদিকে প্রশাসন গ্রামে ও বাড়ি বাড়ি গিয়ে সকলের হাতে উক্ত ভাইরাস সচেতনতা ও প্রতিরোধে লিফলেট ও দিকনির্দেশনা প্রদান করছেন।

উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. হাফিজুর রহমান জানান, এই পর্যন্ত উপজেলায় বিভিন্ন দেশ থেকে আসা ৫৪জনের হোম কোয়ারেন্টাইন কমপ্লিট হয়েছে এবং বর্তমানে ৬৫ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন বলে তিনি জানান।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Design & Developed By Codehost BD