বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ১১:২৩ অপরাহ্ন

জাতীয় দলের ক্রিকেটার সাইফ হাসান করোনায় আক্রান্ত

স্পোর্টস ডেস্ক::

জাতীয় ক্রিকেট দলের ওপেনার সাইফ হাসান করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো ঘোষণা না আসলেও বিষয়টি নিশ্চিত করেছে একটি সূত্র।

সাইফ হাসান ছাড়াও করোনায় আক্রান্ত হয়েছেন জাতীয় দলের ইংলিশ ট্রেনার নিকোলাস লি।

বিসিবি সোমবার শ্রীলঙ্কা সফরের সঙ্গে যুক্ত মোট ২৪ সদস্যের করোনাভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে। যার মধ্যে ছিলেন ১৭ জন ক্রিকেটার এবং ৭ জন সাপোর্টিং স্টাফ।

এর মধ্যে শ্রীলঙ্কায় তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলার জন্য অন্তর্ভুক্ত জাতীয় দলের ক্রিকেটাররা যেমন ছিলেন একই সঙ্গে হাই পারফরম্যান্স ইউনিটের খেলোয়াড় এবং সাপোর্ট স্টাফরাও নমুনা দিয়েছিলেন। যার মধ্যে দুইজনের করোনা পজিটিভ ধরা পড়লো।

জানা গেছে, সাইফের পরিবারের একাধিক সদস্য অসুস্থ ছিলেন। করোনার উপসর্গ, ঠাণ্ডা ও জ্বর ছিল তাদের। নিরাপদ থাকতে শুরুতে মিরপুরের ঐচ্ছিক অনুশীলনে যোগ দেননি জাতীয় দলের এই ওপেনার। বাড়ির পাশের ধানমন্ডির চার নম্বর মাঠে হালকা অনুশীলন করেছিলেন। পরবর্তীতে সবার শেষে যোগ দিয়েছিলেন মিরপুরের ব্যক্তিগত ঐচ্ছিক অনুশীলনে। তবে শেষ রক্ষা হলো না সাইফের। অনুশীলনে যোগ দেওয়ার পরে বিসিবির করা প্রথম করোনা টেস্টেই পজিটিভ রিপোর্ট আসলো এই ওপেনারের।

এদিকে বিসিবি নিজেদের সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, সাইফ হাসান এবং ট্রেনার নিকোলাস লি কারো মধ্যেই করোনা উপসর্গ দেখা যায়নি। তবে সাইফ প্রথমবার হলেও নিকোলাস দ্বিতীয়বারের মতো করোনা পজিটিভ হলে, এর আগে ১৪ আগস্ট দুবাইতে প্রথমবারের মতো করোনা পজিটিভ আসে নিকোলাসের। সেখানে ১০ দিনের কোয়ারেন্টাইন শেষে নেগেটিভ ফল নিয়ে বাংলাদেশে আসেন এই ট্রেনার। আর বাংলাদেশে এসেও ১৪ দিনের কোয়ারেন্টাইন মেনে চলেছিলেন নিকোলাস।

এই মুহূর্তে ঢাকায় নিজ বাসায় আইসোলেশনে আছেন এই ক্রিকেটার। সেখানেই পূর্ণ কোয়ারেন্টাইন মেনে চলবেন। সামনে জাতীয় দলের টেস্ট ম্যাচ। আর করনায় নেগেটিভ হলেই কেবল শ্রীলঙ্কায় সেই টেস্ট ম্যাচে অংশ নিতে পারবেন সাইফ। এদিকে নিকোলাসও থাকবেন সেলফ আইসোলেশনে। তবে বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরি বলেছেন, ‘আমাদের বিশেষজ্ঞরা লি’র বিষয়টি আরো গভীরভাবে যাচাই করছেন এটি নিশ্চিত হওয়ার জন্য যে তিনি নতুন করে আক্রান্ত হয়েছেন নাকি আগের সংক্রমণই তার মধ্যে রয়ে গেছে। এরপর তার জন্য পরবর্তী পরিকল্পনা ঠিক করা হবে।’

আসন্ন শ্রীলঙ্কা সফর উপলক্ষে করোনা টেস্টের এই কার্যক্রম শুরু করেছে বিসিবি। ২৭ সেপ্টেম্বর তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কায় পাড়ি জমাবে টিম টাইগার। এর আগে চার ধাপে ক্রিকেটারদের করোনা টেস্ট করা হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Nazmul Hasan