মঙ্গলবার, ০২ Jun ২০২০, ১১:১৭ অপরাহ্ন

নিজস্ব ছোট পরিবহনে ঢাকা ছাড়তে বাধা নেই

স্টাফ রিপোর্টারঃ নিজস্ব প্রাইভেটকার বা মাইক্রোবাসসহ ছোট পরিবহনে মানুষ ঢাকা ছাড়তে বা প্রবেশ করতে পারবেন। তবে কোনো গণপরিবহন ব্যবহার করা যাবে না।

এ জন্য সরকারের উচ্চ পর্যায় থেকে পুলিশ সদর দপ্তরকে নির্দেশনা দেওয়া হয়েছে। এরই অংশ হিসেবে বৃহস্পতিবার (২১ মে) রাজধানীর বিভিন্ন প্রবেশমুখ থেকে চেকপোস্ট সরিয়ে নেওয়া হয়।

দারুসসালাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল হোসেন বলেন, সরকারের নির্দেশনা আসার পর বৃহস্পতিবার রাতে আমিনবাজার এবং গাবতলীর চেকপোস্ট সরিয়ে নেওয়া হয়েছে।

যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম বলেন, যাত্রাবাড়ী মোড়ে পুলিশের চেকপোস্ট ছিল, সেটি সরিয়ে নেওয়া হয়েছে। এখন নিজস্ব ছোট পরিবহনে যারা ঢাকার বাইরে যাবেন বা আসবেন, তাদের বাধা দেওয়া হবে না। তবে কোনো ভাবেই গণপরিবহনের ক্ষেত্রে ছাড় দেওয়া হবে না।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখার উপ-কমিশনার ওয়ালিদ হোসেন বলেন, এ রকম একটি নির্দেশনা তারা পেয়েছেন। নিজস্ব পরিবহনে যাতায়াতের ক্ষেত্রেও স্বাস্থ্যবিধি যেন যথাযথভাবে পালন করা হয়, সেই নির্দেশ দেওয়া হয়েছে।

পুলিশের সঙ্গে কথা বলে জানা গেছে, ইতোমধ্যে এই বার্তা মোবাইল ফোনের মাধ্যমে পুলিশের বিভিন্ন ইউনিটের কাছে পৌঁছে গেছে।

গত ১৭ মে ঢাকার বাইরে যাওয়া এবং প্রবেশের ক্ষেত্রে কড়াকড়ি আরোপ করে পুলিশ। কিন্তু এর মাঝে অনেকে বিভিন্ন যানবাহনে কিংবা পায়ে হেঁটে ঢাকা ছেড়ে গ্রামে যাওয়ার চেষ্টা করছেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Design & Developed By Aynan