শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০১:১৩ অপরাহ্ন

বাঘায় বঙ্গবন্ধু জাতীয় যুব দিবসে আলোচনা সভা

বাঘা (রাজশাহী) প্রতিনিধি::

‘‘মুজিববর্ষের আহ্বান, যুব কর্মসংস্থান’’ এবারের এ প্রতিপাদ্য সামনে রেখে বাঘায় বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস উপলক্ষে, যুব সমাবেশ, আলোচনা সভা, যুব ঋণ ও পুরুস্কার বিতরণ করা হয়েছে।

আজ রোববার (১ নভেম্বর) সকালে উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তর এর আয়োজন করে।

আলোচনা সভায় বক্তারা বলেন, বেকার যুবকদের আত্মকর্মসংস্থানের জন্য সরকার প্রশিক্ষণ অব্যাহত রেখেছে। যুব উন্নয়ন অধিদপ্তরের অধীনে শিক্ষিত যুবক ও যুব নারীর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করেছে। এ ছাড়া প্রশিক্ষণ শেষে যুবক ও যুব নারীদের সহজ শর্তে ঋণ দিয়ে পুঁজির ব্যবস্থা করেছে সরকার। দক্ষ জনশক্তি হিসেবে যুবদের প্রবাসেও কর্মসংস্থানের প্রসার ঘটেছে। যুবসমাজকে দক্ষ মানবসম্পদে পরিণত করার লক্ষ্যে তথ্যপ্রযুক্তিসহ বিভিন্ন কারিগরি, বৃত্তিমূলক এবং কৃষিভিত্তিক বহুমুখী প্রশিক্ষণ দেওয়া হচ্ছে বলে জানান বক্তারা। নিজেদের প্রতিষ্ঠিত করার পাশাপাশি কর্মসংস্থান, আত্মোন্নয়ন ও সমাজ বির্নিমাণে গতিশীল ভূমিকা রাখতে হবে যুবসমাজকে। পাশাপাশি নারী, শিশু, বয়োজ্যেষ্ঠ, প্রতিবন্ধী ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর প্রতিও যুবসমাজকে দায়িত্বশীল হয়ে সমাজ-রাষ্ট্র থেকে সন্ত্রাস, মাদক, দুর্নীতি ও জঙ্গিবাদ নির্মূলে এগিয়ে আসার আহ্বান জানানো হয়। সরকার যুবসমাজকে অগ্রগতির পথে এগিয়ে নিতে প্রয়োজনীয় সহযোগিতা দেওয়া অব্যাহত রাখবে।

বাঘা উপজেলা নির্বাহি অফিসার শাহিন রেজার সভাপতিত্বে উপজেলা পরিষদ মিলনায়তনে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট লায়েব উদ্দীন লাভলু, বিশেষ অতিথি, উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, পল্লী উন্নয়ন অফিসার এমরান আলী, সাংবাদিক ও সুৃবিধাভুগি যুবক। উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারি অফিসার রফিকুল ইসলামের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের অফিসার সাখাওয়াত হোসেন। আলোচনা সভা শেষে একুশজন শিক্ষিত যুবক ও যুব নারীর কর্মসংস্থানের জন্য দশ লক্ষ সত্তর হাজার টাকা ঋন ও ৫জনকে পুরুস্কার প্রদান করা হয়। উপস্থিত ছিলেন, উপজেলার বিভিন্ন দপ্তরের প্রধান যুব সমাজের সুবিধাভুগিরা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Nazmul Hasan