বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৫:৩১ অপরাহ্ন

বান্দরবানে বেড়াতে এসে ভ্রাম্যমান আদালতে জরিমানা

বান্দরবান প্রতিনিধি বশির আহম্মদ : বান্দরবানে ভ্রমনে আসা পর্যটকবাহী দুটি গাড়ীর ৯ পর্যটককে জরিমানা করেছেন ভ্রাম্যমান আদাল। জেলা শহরের প্রবেশ হলুদিয়া এলাকায় ভ্রাম্যমান আদালতে তাদের জরিমানা করেন।

এসময় অতিরিক্ত যাত্রী নেয়ায় দুটি বাসকেও জরিমানা করা হয়। প্রশাসন সুত্রে জানান,বুধবার বিকালে বান্দরবান সদরের হলুদিয়া এলাকায় কেরানীহাট থেকে প্রাইভেট গাড়ীতে করে ভ্রমনের উদ্দেশ্যে বান্দরবান আসার সময় গাড়ীতে থাকা ৪ পর্যটককে (সংক্রমন রোগ প্রতিরোধ নিয়ন্ত্রন নির্মূল আইন ২০১৮ এর ২৪ (১) ও ২৪ (২) ধারায়) ৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং বান্দরবান থেকে ভ্রমন শেষে প্রাইভেট গাড়ীতে করে চলে যাওয়ার সময় ৫ পর্যটককে ৫ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কায়েসুর রহমান।

এসময় অতিরিক্ত যাত্রী নেয়ায় দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় বান্দরবান কেরানীহাটের একটি বাসকে ২ হাজার টাকা এবং বান্দরবান চট্টগ্রামের একটি বাসকে ২ হাজার টাকা মোট ৪ হাজার টাকা জরিমানা করা হয়।

এতিকে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কায়েসুর রহমান জানান,সরকার চলাচলের উপর কঠোর নিয়ন্ত্রণ আরোপ করেছে জরুরী প্রয়োজন ছাড়া কেউ যাতে চলাচল না করে সে বিষয়ে বলা হয়েছে এবং চলাচলের সময় সামাজিক দুরুত্ব বজায় রাখার ব্যাপারেও বলা হয়েছে।

কোন উদ্দ্যেশ্য ছাড়া গাড়ী নিয়ে বান্দরবান আসায় গাড়ীতে বসার সময় শারীরিক দুরুত্ব বজায় না রাখায় এবং মাস্ক না থাকায় আইন অনুযায়ী দুটি গাড়ীকে ৫ হাজার টাকা করে ১০ হাজার টাকা এবং নির্দিষ্ট সংখ্যকের বেশী যাত্রী নেয়ায় দুটি বাসকে ২ হাজার টাকা করে ৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Nazmul Hasan