বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৭:৫১ অপরাহ্ন

বাবরের ব্যাটে পিএসএল চ্যাম্পিয়ন করাচি

স্পোর্টস ডেস্ক::

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) শিরোপায় চুম্বন দিতে পারেননি বাংলাদেশের ড্যাসিং ওপেনার তামিম ইকবাল। ফাইনালে করাচি কিংসের কাছে হেরে গেল তার লাহোর কালান্দার্স। ধীরগতির উইকেটে ম্যাড়ম্যাড়ে এক ফাইনালে লাহোর কালান্দার্সকে ৫ উইকেট হারিয়েছে করাচি কিংস।

মঙ্গলবার করাচির জাতীয় স্টেডিয়ামে পিএসএল ফাইনালে করাচি কিংসের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় তামিমদের লাহোর।

কিন্তু চ্যালেঞ্জিং স্কোর গড়তে পারেনি তামিমের দল। যদিও শুরুটা বেশ ভালোই করে লাহোর। উদ্বোধনীতে ৬৮ রানের চমৎকার এক জুটি গড়েন তামিম ইকবাল ও ফখর জামান। কিন্তু দুর্দান্ত এই জুটির দুই ওপেনারকে থামিয়ে দেন করাচির উমাইদ আসিফ।

তামিম ৩৮ বলে ৩৫ রান করে আউট হলে ধস নামে লাহোরের ব্যাটিং লাইনআপে। এরপর ২ রানের ব্যবধানে ৩ উইকেট হারায় লাহোর। দলের সেরা ব্যাটসম্যান মোহাম্মদ হাফিজকে মাত্র ২ রানে সাজঘরের পথ দেখান ইমাদ ওয়াসিম।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট পতন ঘটে। সামিট প্যাটেল ও মুহাম্মদ ফাইজান ছাড়া বাকি সবাই দুই অংকের ঘরে পৌঁছাতে পারলেও ইনিংস বড় করতে পারেননি কেই। দলের সর্বোচ্চ ইনিংসটি তামিমেরই। সবমিলিয়ে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৩৪ রান তুলতে পারে লাহোর।

করাচির পক্ষে বল হাতে ২টি করে উইকেট নিয়েছেন ওয়াকাস মাকসুদ, আরশাদ ইকবাল ও উমাইদ আসিফ। এছাড়া অধিনায়ক ইমাদ ওয়াসিমের ঝুলিতে যায় অন্য উইকেটটি।

জবাবে ব্যাট করতে নেমে ১৩৫ রানের সহজ টার্গেট পূরণে তেমন একট বেগ পেতে হয়নি করাচি কিংসের। দ্রুত উইকেট হারিয়ে কিছুটা দুশ্চিন্তায় পড়লেও বাবর আজমের ব্যাটে ভর করে জয়ের বন্দরে পৌঁছে যায় করাচি।

ইনিংসের চতুর্থ ওভারের প্রথম বলে দলীয় ২৩ রানের মাথায় সাজঘরে ফেরেন শারজিল খান (১৩)। সপ্তম ওভারের পঞ্চম বলে আউট হন ১১ বলে ১১ রান করা অ্যালেক্স হেলস। ৪৯ রানে ২ উইকেট হারালে দলেল হাল ধরেন বাবর আজম। তৃতীয় উইকেটে ৬১ রানের জুটি গড়েন বাবর আজম ও চ্যাডউইক ওয়ালটন।

ইনিংসের ১৬তম ওভারে এলবিডব্লিউয়ের ফাঁদে ধরা পড়েন ২৭ বলে ২২ রান করা ওয়ালটন। তবে তাতে সমস্যায় পড়েনি করাচি। অধিনায়ক ইমাদ ওয়াসিমকে নিয়ে বাকি ২৯ বলে ২৫ রান করে খেলা শেষ করেই ফেরেন বাবর আজম। ১ ওভার ২ বল বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছে যায় করাচি। বাবর ৪৯ বলে ৬৩ রানে অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Nazmul Hasan