রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৬:২৯ পূর্বাহ্ন

ভালুকার একজন আবুল কালাম আজাদ ও তার সমাজসেবা

আবুল বাশার শেখ, ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি::

সারাদেশে সমাজসেবক ও মানবাধিকার সংগঠক হিসেবে সুনাম অর্জন করেছেন ময়মনসিংহের ভালুকা উপজেলার উথুরা ইউনিয়নের কৃতি সন্তান আবুল কালাম আজাদ। আসক ফাউন্ডেশনের ভালুকা শাখার সভাপতি ও কেন্দ্রীয় আসকের সদস্য, ভালুকা রিপোর্টার্স ক্লাবের আইন বিষয়ক সম্পাদকের দ্বায়িত্বসহ অন্যান্য সামাজিক-সাংস্কৃতিক অঙ্গনেও রয়েছে তার সরব উপস্থিতি।

আবুল কালাম আজাদ উথুরাস্থিত সিপি ফ্যাক্টরির পরিবেশ দূষণের প্রতিবাদে গড়ে তুলেছেন সামাজিক সচেতনতা। নিজ হাতে কুদাল নিয়ে সরাসরি শ্রমজীবি মানুষের সাথে উন্নয়নমূলক কাজে প্রায়ই অংশগ্রহণ করে থাকেন তিনি। জনস্বার্থে প্রতিষ্ঠা করেছেন একটি কমিউনিটি ক্লিনিক, জমি দান করে এতিমখানা মাদ্রাসার প্রতিষ্ঠার কাজে হাত দিয়েছেন। তিনি একাধিক মেঠো পথের সংস্কার করেছেন নিজ হাতে। একজন আইনজ্ঞ হিসেবে এলাকার দরিদ্র-অসহায়দের আইনী সহায়তা দিয়ে চলছেন প্রতিনিয়ত।

প্রিয় ব্যক্তিত্ব নেতা কালিমুল্লাহ (আবুল কালাম আজাদ) কে উথুরা ইউনিয়নবাসী ৯০’র দশক থেকে এক নামে চিনেন। একদম তৃণমূল থেকে ওঠে এসে উথুরা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক আহ্বায়ক, ভালুকা উপজেলা ছাত্রলীগের সাবেক সদস্য ও ইউনিয়ন কৃষকলীগের সাবেক সাধারণ সম্পাদক হিসেবে কৃতিত্বের স্বাক্ষর রেখে উথুরা ইউনিয়ন আওয়ামী লীগের রাজনীতিতে সর্বদা বলিষ্ঠ পদচারণা ও যুগোপযোগী অবস্থান রেখে নিজের রাজনৈতিক ভিত্তি মজবুত করেছেন। আওয়ামী লীগের চরম দূর্দিনেও দলের অন্যতম কান্ডারীর ভূমিকা রেখেছেন তিনি।

রাজনীতি, মানবাধিকার, সামাজিক কার্যক্রম ও পারিবারিক অবস্থান সব বিবেচনায় আবুল কালাম আজাদ আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন-নৌকা ও উথুরাবাসীর দোয়া ও সহযোগিতা প্রত্যাশা করছেন। ইতোমধ্যেই তিনি প্রার্থী হিসেবে এলাকায় গণসংযোগ শুরু করেছেন। ব্যাপক সাড়া পাচ্ছেন বলে বলেন” আওয়ামীলীগ ও জনগণ আমার এত দিনের কর্মকান্ডের দৃষ্টিগ্রাহ্য করবে বলে বিশ্বাস করি আমি, আর আল্লাহ আমার প্রতি সহায় হবেন আশা রাখি।”

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution