বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১১:০৪ পূর্বাহ্ন

ভালুকায় ১০ কোটি টাকা মূল্যের ৮ একর বনভূমি উদ্ধার

আবুল বাশার শেখ, ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি::

ময়মনসিংহ ভালুকা রেঞ্জের ঝালপাজা মৌজার ২০৮ দাগে ০৬ কোটি টাকা মূল্যের ০৬ একর ও জামিরদিয়া মৌজায় ১৩৪ নং দাগে ০৪ কোটি টাকা মূল্যের প্রায় দুই একর বনভূমি উদ্ধার ও বাশিল মৌজায় ২১৩ নং দাগে জবরদখল প্রক্রিয়া প্রতিহত করেছে স্থানীয় বনবিভাগ।

বনবিভাগ সূত্রে জানা যায়, বুধবার (২৮ অক্টোবর) দিনব্যাপী ভালুকা রেঞ্জ অফিসারের নির্দেশে বিশেষ অভিযান চালিয়ে এসব বনভূমি উদ্ধার করা হয়। ঝালপাজা মৌজায় ২০৮ দাগে দির্ঘদিন যাবৎ স্প্রাইডার গ্রুপ ছয় কোটি টাকা মূল্যের ০৬ একর বনভূমি জবরদখল করে রাখে।

অপরদিকে, জামিরদিয়া মৌজায় ১৩৪ নং দাগে বে-লিজিং ইনভেস্টম্যান লিমিটেড ০৪ কোটি টাকা মূল্যের প্রায় দুই একর বনভূমি জবরদখল করে রাখে, বেদখল হওয়া বনভূমি উদ্ধার করে বনবিভাগের সাইনবোর্ড টানিয়ে দেয়া হয় এবং বাশিল মৌজায় ২১৩ নং দাগে জবরদখল প্রক্রিয়া প্রতিহত করা হয়। ভালুকা রেঞ্জ অফিসার মোজাম্মেল হোসেন এর নেতৃত্বে (২৮ অক্টোবর) বুধবার সকাল থেকে দিন ব্যাপী বনভূমি উদ্ধার অভিযান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন হবিরবাড়ী বিট কর্মকর্তা মোঃ দেওয়ান আলী, মল্লিকবাড়ী বিট কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, হাজিরবাজার ক্যাম্প ইনচার্জ মোস্তাফিজুর রহমানসহ সকল বিটের ষ্টাফ উচ্ছেদ অভিযানে অংশ নেয়।

ভালুকা রেঞ্জ কর্মকর্তা মোজাম্মেল হোসেন জানান, যাদের দখলেই বনভূমি রয়েছে সবাইকেই আইনের আওতায় আনা হবে আমাদের এই উদ্ধার অভিযান অব্যহত থাকবে এবং পর্যায় ক্রমে সকল বনভুমি উদ্ধার করা হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Nazmul Hasan