বৃহস্পতিবার, ০৪ Jun ২০২০, ০৪:৩৪ পূর্বাহ্ন

রাণীশংকৈল ডিগ্রি কলেজে দেড় বছরেও শেষ হয়নি বঙ্গবন্ধুর ম্যুরালের কাজ

dav

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি::

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল ডিগ্রী কলেজে বঙ্গবন্ধুর সম্মানে একটি ম্যুরাল অর্ধনির্মিত অবস্থায় প্রায় দেড় বছর ধরে পড়ে আছে। আজ পর্যন্ত নির্মাণ কাজ শেষ না করায় ম্যুরালটি দিন দিন নষ্ট হয়ে যাচ্ছে বলে অভিযোগ উঠেছে।

এদিকে ২৪ ঘন্টার মধ্যে বঙ্গবন্ধুর ম্যুরালের কাজ শেষ করার জন্য কর্তৃপক্ষকে আল্টিমেটাম দিয়েছে যুবলীগ ও ছাত্রলীগ।

সরেজমিনে দেখা যায়, অর্ধ নির্মিত ম্যুরালে বঙ্গবন্ধুর প্রতিকৃতির বিভিন্ন অংশ মাটিতে খসে পড়ে ম্যুরালটি নষ্ট হয়ে পড়ে রয়েছে। এমন নাজেহাল অবস্থা দেখে কলেজ কর্তৃপক্ষ অর্ধনির্মিত ম্যুরালটি ডেকোরেটরের কাপড় দিয়ে ঘিরে রেখেছে। এ নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে বঙ্গবন্ধুর আদর্শের মানুষদের। স্থানীয়রা বলছেন, দেশ যখন বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষ উদযাপনের লক্ষ্যে ব্যাপক প্রস্তুতি নিচ্ছে, ঠিক তখন উপজেলার শ্রেষ্ঠ বিদ্যাপিঠ ডিগ্রী কলেজে বঙ্গবন্ধুর এমন অসস্মান মেনে নেওয়া যায় না। তাই বিষয়টি মেনে নিতে পারে নি স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগ।

এর প্রতিবাদে রোববার উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রমজান আলীর নেতৃত্বে এবং ছাত্রলীগ নেতাদের অংশগ্রহণে একটি বিক্ষোভ মিছিল হয়েছে। কলেজ ক্যাম্পাসে গিয়ে এক প্রতিবাদ সমাবেশের মাধ্যমে বঙ্গবন্ধুর ম্যুরালটি ২৪ ঘন্টার মধ্যে পুন:নির্মাণের আল্টিমেটাম দেন তারা। এ সময়ের মধ্যে ম্যুরালটি নির্মাণ করা না হলে কলেজের সমস্ত প্রশাসনিক কাজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হবে বলে হুঁশিয়ারী দেন যুবলীগ নেতা রমজান আলী ও ছাত্রলীগ নেতা তামিম।

যুবলীগ নেতা রমজান বলেন, এ কলেজের অধ্যক্ষ, উপাধ্যক্ষ কলেজটিকে ধ্বংস করে দিলো। অনিয়ম, দূর্নীতি আর নিয়োগ বাণিজ্য করে থেমে থাকে নি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল নির্মাণের নামেও তারা টাকা আত্মসাৎ করেছে।

কলেজ সূত্রে জানা যায়, ম্যুরালটি নির্মাণের জন্য জেলা পরিষদ থেকে ২ লক্ষ টাকা বরাদ্দ দেওয়া হয়েছিল। তা বাস্তবায়নের জন্য কমিটি করে দেওয়া হয়েছিল।
উপধ্যক্ষ জামাল উদ্দীন মুঠোফোনে বলেন, এ বিষয়ে আমি কিছু জানি না।

অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) তাজুল ইসলাম বলেন, নির্মাণকারীর গাফিলাতির জন্যই ম্যুরালটি এভাবে পড়ে রয়েছে। তবে দ্রুত সময়ের মধ্যে নির্মাণ কাজ শেষ করা হবে বলে জানান তিনি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Design & Developed By Aynan