রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০৯:১৯ পূর্বাহ্ন

রাবি উপাচার্যের বাসভবনে তালা দিয়ে রাতভর অবস্থান

রাবি প্রতিনিধিঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্যের বাসভবনে তালা দিয়ে রাতভর অবস্থান করেছেন চাকরি প্রত্যাশী সাবেক ও বর্তমান ছাত্রলীগ নেতাকর্মীরা। আজ ভোরেও তারা অবস্থান থেকে সরে যায়নি।

সোমবার (১১ জানুয়ারি) রাতে চাকরি প্রত্যাশী এসব সাবেক ও বর্তমান ছাত্রলীগ নেতাকর্মী উপাচার্য এম আব্দুস সোবহানকে নিজ বাসভবনকে তালাবদ্ধ করে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, সোমবার অফিস চলাকালে জালাল নামের একজনকে সেকশন অফিসার পদে এডহক নিয়োগ দেয়। এর পর থেকে অন্যান্য চাকরি প্রার্থীরা সন্ধ্যার পর থেকে উপাচার্যের বাসভবনের সামনে জড়ো হতে থাকেন। তারপর রাত সাড়ে ৯টায় তালাবদ্ধ করেন।

প্রতিবাদী চাকরি প্রত্যাশী প্রায় ৩০ জন উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেন। রাতভর তারা সেখানেই কাটান৷

জানতে চাইলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, আমরা জানতে পেরেছি এডহকে একজনের চাকরি হয়েছে। ছাত্রলীগের নেতাকর্মীদের কেন চাকরি হচ্ছে না, সেটিই আমরা জানতে চাই।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান বলেন, প্রধানমন্ত্রী কার্যালয় থেকে একজন প্রতিবন্ধী ছেলেকে চাকরি দেওয়ার জন্য একটি চিঠি আসে। যেহেতু নিয়োগে বন্ধে শিক্ষা মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা রয়েছে৷ তাই আমি বিষয়টি শিক্ষা সচিবকে জানিয়েছি। তিনি নিয়োগ দিতে বলেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন প্রার্থী বলেন, আমাদেরকে ২০১৭ সাল থেকে উপাচার্য আশ্বাস দিয়ে আসছেন। কিন্তু চাকরি হচ্ছে না।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution