রবিবার, ০৭ Jun ২০২০, ০১:১২ পূর্বাহ্ন

সংগ্রাম পত্রিকার সম্পাদককে জামিন দেননি ভার্চুয়াল কোর্ট

অনলাইন নিউজ ডেস্ক: ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় কারাগারে থাকা দৈনিক সংগ্রাম পত্রিকার সম্পাদক আবুল আসাদকে জামিন দেননি হাইকোর্টের ভার্চুয়াল বেঞ্চ। তাকে নিয়মিত বেঞ্চে জামিন আবেদন করতে বলা হয়েছে।

বুধবার (১৩ মে) বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিমের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আবুল আসাদের পক্ষে ভিডিও কনফারেন্সে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। তাকে সহযোগিতা করেন অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির।

রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ।

এর আগে গত ১১ মে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় কারাগারে থাকা দৈনিক সংগ্রাম পত্রিকার সম্পাদক আবুল আসাদের জামিন আবেদন করা হয়। আবুল আসাদের পক্ষে অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির এ আবেদন দায়ের করেন। ভার্চুয়াল বেঞ্চ গঠনের পর এটাই প্রথম জামিন আবেদন।

গত বছরের ১২ ডিসেম্বর দৈনিক সংগ্রাম পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনে মানবতাবিরোধী অপরাধের দায়ে শাস্তিপ্রাপ্ত ’৭১-এর ঘাতক কাদের মোল্লাকে শহীদ হিসেবে উল্লেখ করা হয়। এমন খবরে পত্রিকা কার্যালয়ের সামনে অবস্থান নেন মুক্তিযুদ্ধ মঞ্চ নামে একটি সংগঠনের নেতাকর্মীরা। তারা সংগ্রাম কার্যালয়ে ভাঙচুর ও তালা লগিয়ে দেন। খবর পেয়ে হাতিরঝিল থানা পুলিশ পত্রিকার কার্যালয় থেকে আবুল আসাদকে হেফাজতে নেয়। পরে ঢাকা সিটি করপোরেশনের ৩৬ নম্বর ওয়ার্ড মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আফজাল সংগ্রাম পত্রিকার সম্পাদকসহ সাত-আটজনকে আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Design & Developed By Aynan