বৃহস্পতিবার, ০২ Jul ২০২০, ০৯:৫৮ অপরাহ্ন

সাংবাদিক আরিফুলের মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন

কুড়িগ্রাম প্রতিনিধি::

কুড়িগ্রাম ও উলিপুরে বাংলা ট্রিবিউনের জেলা প্রতিনিধি আরিফুল ইসলাম রিগ্যানকে বাড়ী থেকে জোর করে তুলে এনে পাশবিক নির্যাতন ও ভ্রাম্যমান আদালতে কারাদন্ডের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৫ মার্চ) দুপুরে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(বিএমএসএফ)’র আয়োজনে উলিপুর পৌরশহরের প্রধান প্রধান সড়কে একটি বিক্ষোভ মিছিল প্রদক্ষিণ করে মসজিদুল হুদা মোড়ে ঘন্টাব্যপী এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধনে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম জেলা সভাপতি আবু জাফর সোহেল রানা বলেন,আমরা জানতে পারলাম আরিফুলের জামিন হয়েছে। অবিলম্বে তার বিরুদ্ধে মামলা প্রত্যাহারসহ যারা আরিফুলকে পাশবিক নির্যাতন করেছে এবং ভ্রাম্যমান আদালতের মাধ্যমে কারাদন্ড দিয়ে জেল হাজতে পাঠিয়েছে তাদের অপসারণের দাবী জানান তিনি।

উল্লেখ্য, গত শুক্রবার মধ্যরাতে বাড়িতে হানা দিয়ে অনলাইন নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউনের কুড়িগ্রাম প্রতিনিধি আরিফুল ইসলামকে তুলে নিয়ে এসে মোবাইল কোর্টে ১ বছরের জেল দেয় জেলা প্রশাসন।শুক্রবার দিবাগত রাত ১২টার পর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রিন্টু বিকাশ চাকমার নেতৃত্বে কয়েকজন ম্যাজিস্ট্রেট আনসার সদস্যদের নিয়ে তার শহরের চড়য়া পাড়ার বাড়িতে যায়। একপর্যায়ে দরজা ভেঙে তার ঘরে প্রবেশ করে তার স্ত্রী-সন্তানের সামনেই তাকে মারধর করে ধরে নিয়ে আসে বলে জানায় তার পরিবার।পরে জেলা প্রশাসকের কার্যালয়ে তার বাসায় আধা বোতল মদ ও দেড়শ গ্রাম গাঁজা রাখার অভিযোগে তাকে ১ বছরের কারাদণ্ড দেয় নির্বাহী ম্যাজিস্ট্রেট।আরিফুল ইসলামের পরিবারের সদস্যরা অভিযোগ করেন জেলা প্রশাসকের বিরুদ্ধে অনিয়মের সংবাদ পরিবেশন ও ফেসবুকে লেখার কারনে তিনি ক্ষিপ্ত হয়ে এ ঘটনা ঘটিয়েছেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Design & Developed By Codehost BD