শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০৩:২০ পূর্বাহ্ন

হোয়াইট হাউজের প্রেস টিমে নারী নেতৃত্ব

আন্তর্জাতিক ডেস্কঃ নব নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন তার প্রেস টিমের জ্যেষ্ঠ সদস্যদের সবগুলো পদে নারীদের নিয়োগ দিয়েছেন। খবর বিবিসি।

সোমবার (৩০ নভেম্বর) ওভাল অফিস দাবি করেছে, যুক্তরাষ্ট্রের ইতিহাসে এমন ঘটনা এই প্রথম।

এদিকে, ওই প্রেস টিমের নেতৃত্ব দেবেন কেট বেডিংফিল্ড। তিনি আগে বাইডেনের নির্বাচনি প্রচারণার সময় গঠিত যোগাযোগ টিমের সহকারী পরিচালক ছিলেন।

পাশাপাশি, প্রেসিডেন্ট বারাক ওবামার হোয়াইট হাউজ যোগাযোগ পরিচালক হিসেবে দায়িত্ব পালন করা জেন সাকি দায়িত্ব পালন করবেন প্রেস সেক্রেটারির।

অন্যদিকে, ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের দুই জন শীর্ষ গণমাধ্যম সহযোগী হবেন সিমনি স্যান্ডার্স এবং অ্যাশলে ইটিনি।

এ ব্যাপারে এক বিবৃতিতে জো বাইডেন বলেন, তিনি গর্বের সঙ্গে ঘোষণা করছেন – হোয়াইট হাউজের সিনিয়র কমিউনিকেশন টিমের সবাই নারী।

এছাড়াও, বাইডেন নিশ্চিত করেন  যোগ্যতম এবং অভিজ্ঞ এসব কমিউনিকেটররা তাদের কাজের দৃষ্টিভঙ্গিতেও বৈচিত্র আনবে এবং দেশকে আবার সুন্দর করে গড়ে তোলার ক্ষেত্রে তারা একত্রে কাজ করার ব্যাপারে প্রতিজ্ঞাবদ্ধ।

প্রসঙ্গত, মন্ত্রিপরিষদের মতো প্রেস অফিসে নিয়োগের জন্য সিনেটের নিশ্চয়তার প্রয়োজন হয় না। নির্বাচনে জয়লাভের পরে বাইডেন মন্ত্রিপরিষদের শীর্ষ পদগুলোর জন্য তার প্রথম পছন্দের কথা প্রকাশ করেছিলেন।

গত সপ্তাহে তিনি বলেছিলেন, তিনি এমন একটি দল নির্বাচন করতে চান যেটা প্রতিফলন করবে যে আমেরিকা আবার ফিরছে। তবে তিনি আশ্বস্ত করেন, বিশ্বে নেতৃত্ব দেওয়ার সময়ে তার দল দেশকে নিরাপদ ও সুরক্ষিত রাখবে। আগামী ২০ জানুয়ারি প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবেন জো বাইডেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution